• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ মহররম ১৪৪২, ০৯ আশ্বিন ১৪২৭

কর্ণফুলী ইপিজেডে ব্যবসা সম্প্রসারণ করছে দক্ষিণ কোরিয়া

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক

| ঢাকা , শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯

দক্ষিণ কোরিয়ান কোম্পানি মেসার্স এইচকেডি আউটডোর ইনোভেশনস লিমিটেড আরও ২ কোটি মার্কিন ডলার বিনিয়োগে কর্ণফুলী ইপিজেডে নতুন একটি তাঁবু এবং তৈরি পোশাক শিল্প ইউনিট স্থাপনের মাধ্যমে তাদের ব্যবসা সম্প্রসারণ করতে যাচ্ছে। এ উপলক্ষে গতকাল ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও মেসার্স এইচকেডি আউটডোর ইনোভেশনস লিমিটেডের মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এনডিসি এবং এইচকেডি আউটডোর ইনোভেশনস লিমিটেডের চিফ অপারেটিং অফিসার সে কু সান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।

সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এই কোম্পানিটি বিশ্ব বিখ্যাত ব্রান্ডের তাঁবু ও তাঁবুর সরঞ্জামাদি এবং তৈরি পোশাক যেমন টপস, সর্ট প্যান্ট, টুপি, লিঙ্গারি, মাফলার, মাস্ক ইত্যাদি উৎপাদন করবে। মেসার্স এইচকেডি আউটডোর ইনোভেশনস লিমিটেডে ৬ হাজার ৭০০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বেপজার পক্ষে নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম, বীরপ্রতীক, এসপিপি, এনডিসি, পিএসসি, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, প্রধান প্রকৌশলী মো. আশরাফুল কবীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং রাফাত হোসেন, নির্বাহী পরিচালক, মেসার্স এইচকেডি আউটডোর ইনোভেশনস লিমিটেড চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।