• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১

অবৈধ কোম্পানির বিরুদ্ধে কঠোর অবস্থানে বিএসটিআই

সংবাদ :
  • সংবাদ ডেস্ক

| ঢাকা , বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের বাধ্যতামূলক ১৮১টি পণ্যের লাইসেন্স গ্রহণ না করা পণ্য বাজারজাতকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে পণ্যের মান নির্ধারণকারী প্রতিষ্ঠান বিএসটিআই। বৈধ লাইসেন্সের বাইরে যেসব প্রতিষ্ঠান রয়েছে সেসব প্রতিষ্ঠান চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। গতকাল রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে এক মতবিনিময় সভায় বিএসটিআই’র মহাপরিচালক এসব কথা বলেন।

বিএসটিআই মহাপরিচালক জানান, গত জানুয়ারি-জুলাই পর্যন্ত ৬ মাসে বিএসটিআই থেকে ২৬১৪টি লাইসেন্স প্রদান/নবায়ন, ১৩৭৬টি মোবাইল কোর্ট/সার্ভিল্যান্স টিম পরিচালনা, খোলাবাজার থেকে ১৮৯৬টি নমুনা সংগ্রহ করে ল্যাবরেটরিতে পরীক্ষা, ৭৪৩টি অবৈধ প্রতিষ্ঠান চিহ্নিত এবং তাদের বিরুদ্ধে মামলা এবং ২ কোটি ৮৭ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সভায় সংগঠনের নেতারা রড উৎপাদনকারী অবৈধ কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানালে বিএসটিআই মহাপরিচালক তাদের সে বিষয়ে আশ্বস্ত করেন। তিনি মানসম্মত পণ্য উৎপাদন এবং বাজারজাতকরণের জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে নিতে হলে কোন কিছুকে বিচ্ছন্নভাবে চিন্তা করার সুযোগ নেই।

সরকারের পাশাপাশি বিএসটিআই, উৎপাদনকারী, আমদানিকারক সবাইকে একযোগে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ শহিদউল্লাহ, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও এসএসআরএম গ্রুপের ব্যবস্থপনা পরিচালক শেখ মাসুদুল আলম মাসুদ, সংগঠনের এক্সিকিউটিভ ডিরেকটর মো. শামসুল আলম খান জিপিএইচ গ্রুপের পরিচালক মোহাম্মদ আশরাফুজ্জমান, আরআরএম গ্রুপের চেয়্যারম্যান সুমন চৌধুরী, বিএসআরএম গ্রুপের উপ ব্যবস্থাপক মুহাম্মদ আবুল মনসুর। মতবিনিময় সভায় বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) মো. তাহের জামিল, পরিচালক (মান) মো. সাজ্জাদুল বারীসহ বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।